# একটি কবিতা লেখার যন্ত্রনায় #
- দ্বীপ সরকার - দৈনিক উত্তর বার্তায় প্রকাশিত ২০-০৫-২০২৪

একটি কবিতা লেখার যন্ত্রনায়
বহুকাল ঘুরেছি ;
বগলের নীচে ডাইরি কলম ধরে
শিমুল বনে একটু জিরিয়ে আবার
হেঁটে চলেছি এ্যভিনিউ ঘুরে ঘুরে বহুকাল।

চারিপাশে ছড়িয়ে ছিটিয়ে হাজার কবিতা
নিঃসঙ্গ জীবন -জীবনের কাছে অনেক কবিতা
শব্দের চারুকলায় দু-চোখের স্বপ্ন হয়ে
জলবতী কবিতারা শুয়ে আছে;

অনেক লিখেছি তবু খুঁজে পাইনা
লেখার শেষ আড়ং....

একটি শব্দালংকারের জন্য
বুকের মধ্যে দীর্ঘশ্বাস ফেলে ঘামের ছন্দে
ভিজে যায় কবির দাঁড়ি -গোঁফ;
তবু কবিতা খোঁজার শেষ হয়না।

রবি ঠাকুর খুঁজে খুঁজে মরে গ্যাছে
কবিতা লেখার শেষ স্বাদটুকু রয়ে গ্যাছে বহু যুগ ধরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।