কিভাবে বল
- মাহিন - আল বিরুণী ১১-০৫-২০২৪

কিভাবে বল আজ সকালেও,
এসেছ তুমি আমার জন্য?
আমি তো পাপী, নির্বোধ একটা-
নাইলে কি করি তোমাকে পণ্য?
সত্যি বলি তার নামে;
চিনিনি আমি কখনও তোমাকে।
ফেড়ে দেখ বুক আমার, সমুদ্র গ্লানি জমে থাকে।
চেয়েছি করতে প্রায়শ্চিত্ত,
মেনেছি পাহাড় ভাঙ্গা কষ্ট।
আজকে দেখে আমাকে অসহায়
পানি তোমার চোখের কোনায়!
ও গো তুমি মানুষ তো সত্য? নাকি স্বর্গের দূতমাত্র?
কিভাবে বল বর্ষ পরে,
কাঁদছ তুমি আমার জন্য?
আমি তো ভন্ড, প্রতারক একটা
কিভাবে করলাম তোমাকে নগন্য?
মোছো আমার চোখ এই দুইহাতে
ভিজিয়ে তোমার গায়ের ওড়না,
যার কদর আমি করতে জানি না।
আমার কত অবহেলা
আমার কত মিথ্যার খেলা
কিভাবে তুমি মেনে নিলা?
আমি যখন চাইছি শাস্তি,
তুমি আমাকে শান্ত করতে রাজি!
ও গো বলে দাও আমাকে, তুমি কোনখানের মাটি?
আমার আর কথা আসছে না।
পাপের গ্লানি সহ্য হচ্ছে না।
আমি সব দিচ্ছি স্বীকারোক্তি।
তুমি দাও আমাকে মুক্তি।
তুমি দাও আমাকে মুক্তি।
কিভাবে ফের নিতে চাও আমাকে?
দিব্যি করে বলছি তোমাকে।
প্রাণত্যাগে আমি বাধ্য,
শাস্তির হুকুম কর মাত্র।
আজ কিছু না মিথ্যা যুক্ত
কর তুমি আমাকে পাপ মুক্ত।




৩০শে মে, ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।