এই দিবসে
- মাহিন - আল বিরুণী ১২-০৫-২০২৪

বসন্তের সুবাসিত বাতাসে
বিশ্ব আজ মেতেছে ভালোবাসার খেয়াল
এই ভালোবাসা দিবসে।
ভালোবাসা আসুক প্রতি ঘরে
ভালোবাসা আসুক পৃথিবীর সব কোষগহ্বরে
ভালোবাসা কি আমরা জানি?
শুধু পিপাসার্তকে দিলে পানি, এতে মৃদু ভালোবাসা।
ভালোবাসা কি গান, নাকট?
ভালোবাসা সে তো অনুভূতির কথক।
ভালোবাসা কি শুধু গোলাপে?
নতুবা বন্ধ দরজার বিছানার পাপে?
সারাজীবন আমি খুঁজেছি একটামাত্র প্রশ্নে উত্তর
ভালোবাসা সঠিক সঙ্গা কি তোর?
কন্দনরত শিশুকে কোলে নিলে,
তাকে সান্তনা দিলে; হাল্কা ভালোবাসা মিলে।
ভালোবাসা কি শুধুমাত্র স্নেহ?
একদিন তো পঁচে যাবে দেহ।
আজ এই মুক্ত দিবসে
ভালোবাসা ধরা দিবে প্রকাশে।
বাসতে দাও ভালো, আমাকে বিলাতে দাও ভালোবাসা।
ভুল বুঝোনা ছেলেমানুষি নয়
স্বার্থ, বাস্তবতার পর এক কদম এগিয়ে এই প্রত্যাশা।
যদি করো ভালোবাসার সামনে মাথা নত,
তাইলে পাবে দীক্ষা, মনুষ্যত্ব।
আজ এই ভালোবাসার দিবসে
ভালোবাসা যেন প্রতি শ্বাসে এসে মিশে।
রুপালী এ লগ্নে,
ভালোবাসা ফুঁটুক ঐ মনবনে।
ভালোবাসার এই দিবসে;
ভালোবাসা পাক সকলে, এই প্রার্থনা করি দিন শেষে।





১৪ই ফেব্রুয়ারি, ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।