ফুল ফুটবে
- KAJAL DAS - অপ্রকাশিত ১২-০৫-২০২৪

নবনিতা ভালো থেকো-
ফুল ফুটলে আমায় ডেকো,
কি নাম দেবে বকুল এলে?
সেই ভাবনায় ঘুম আসেনা,
চৌরঙ্গীর নক্সা মাথায়-
ফুল বাগানে পথ চলে যায়!

দেখতে কেমন হতে পারে?
আমার ছবির প্রতিকৃতি,
না হয়-
তোমার চোখের শেষ সীমানায়
একটু ছোঁয়া কাজল লতায়-
নজর খানি বাঁচিয়ে রেখো,
তোমার প্রথম সৃষ্টি সুখের,
ফুল ফুটলে আমায় ডেকো।

সেই যে তোমায় রেখে এলাম-
শুষ্ক মাটির বিছানাতে,
এখন নতুন বৃষ্টি ধারায়-
রস জমেছে তোমার বুকে।
স্বাদ দিয়েছে অন‍্য পাড়ায়,
সেই সুবাদে নিয়ম ভাঙা
ফলের দামে ফুল যদি পাও,
একটি বকুল তুলে রেখো,
আমার স্মৃতির জোছনাতে,
ফুল ফুটলে আমায় ডেকো।

কাল যদি হও মিষ্টি গোলাপ,
ভুল বোঝা কোনো সুখের টানে-
তুমিও পথে পা বাড়ালে
আমিও উধাও ফুল বাগানে,
যদি নতুন কোনো সম্ভাবনায়-
জড়িয়ে থাকো অন‍্য খানে!
বনস্পতির বিশাল ছুঁয়ে-
কনকলতা-য় হাতটি রেখো।
নাম না জানা পরাগ আমি,
ফুল ফুটলে আমায় ডেকো।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।