সুখের স্বপ্ন
- KAJAL DAS - অপ্রকাশিত ১১-০৫-২০২৪

এসো দু'জনে গল্প করি
শুধুই মনের কথা বলি
চাঁদ চোয়ানো এই রাতে
এসো তারার সাথে চলি।
এসো দুঃখ ভুলে গিয়ে
প্রাণ ভরে আজ হাসি।
এসো কানে কানে বলি
আমি তোমায় ভালোবাসি।

চলো নদীর পাড়ে বসি
আমি তোমায় একটু ছুঁই!
আজ বেনীর বাঁধন খোলো
এসো খোঁপায় বাঁধি জুঁই।
তুমি গা এলিয়ে ব'সো
আমি তোমার বুকে শুই।
তুমি আমায় কিছু বলো
আমি তোমায় কিছু কই।

এসো বিটপীলতার তলে
আজ সুখের ঘর বাঁধি।
তুমি আমার বুকে কাঁদো
আমি তোমার চোখে কাঁদি।
চলো আকাশ ছোঁয়া পথে
মোরা রঙিন স্বপ্ন সাজাই।
আজ মনের নহবত -এ
এসো মিলন সানাই বাজাই।

তুমি নব বধূর সাজে
না হয় ঘোমটা দিলে টেনে।
আমি অবগুণ্ঠন খুলে-
নেব নতুন করে চিনে।
তোমার সোহাগ মাখা কোলে
আমি ঘুমিয়ে পড়বো সুখে।
তুমি আলতো ছোঁয়ার ছলে,
তোমার মুখ রাখবে মুখে।

আমি ক্লান্তি মাখা সুরে
না হয় গাইব কোনো গান।
তোমার অধর খানি ছুঁয়ে
আমি ভাঙাবো অভিমান।
না হয় জীবনানন্দ- ই হবে,
কিংবা কবি কালিদাস।
আজ সকল নিয়ম ভেঙে
শুধু মেটাবো সকল আশ।

তুমি লজ্জাবনত মুখে
আমায় বলবে ভালবাসি।
শুধু এই কথাটাই প্রিয়
আমি শোনার জন্য আসি।
এই কথাটাই প্রিয়
আমি শোনার জন্য আসি,
তুমি আমায় ভালবাসো
আর আমি তোমায় ভালোবাসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।