প্রেম, নয়তো ভালোবাসা
- নোমান আব্দুল্লাহ্ - অসজ্ঞায়িত ১২-০৫-২০২৪

প্রেম বড্ড অন্ধ; যে প্রেম আবেগ ও
ক্ষুধার পার্থক্য বোঝে না, কেমন করে
ভালোবাসার উপমায় গড়বে জীবন?

ভুল করে কেউ দরজায় নাড়লে কড়া,
সে তো প্রেম হতে পারে, ভালোবাসা নয়।
বেদনার বালুচরে জেগে ওঠা মায়া যেমন।

ভোরের স্নিগ্ধ শিশির; সেও তো অখন্ড প্রেম
নয় তো কভু হৃদয় জুড়ানো ভালোবাসা,মমতা;
পরমসত্তায় সেও জাগায় শিহরণ, নয়তো উচ্ছলতা।

দূর নীলিমাও গড়ে মৃত্তিকায় প্রেম, অখন্ড যুগল;
ভালোবাসায় পাতে না বুক, চেতনায় জাগায় বিভ্রম,
কালের স্রোতে ভেসে যায়, রেখে যায় যাতনা তেমন।

তবু জাগে আশা মনে, প্রেমের ছাঁয়ায় জুড়াতে মন
বোঝে না আমারে প্রেম, বোঝে তবু ভলোবাসা আমরন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।