স্বপ্ন
- আলতাফ কবির নিলয় ১১-০৫-২০২৪

একটি ছোট কাঠের ঘর চারিদিকে প্রচুর বন
কীটপতঙ্গ পশু পাখিই থাকবে শুধু আপন।
মাঝখানে বড় মাঠ তার পাশের বিশাল ঘাট
ঘড়মুখী বন্দী ছেলেমেয়েরা মাঠে খেলবে আমার ঘাটে গোসল করবে,
ঝড়ের দিনে আম ঝড়বে তারা দলবেধে আম কুড়োবে,
বৃষ্টির দিন কাদা দিয়ে ছোড়াছুড়ি করবে,
ছেলেমেয়েরা হঠাৎ কখনো ঝগড়া লাগবে আমি এসে থামাব,
মিলিয়ে দিয়ে চলে যাব আবার দৃশ্য উপভোগ করব।
আমিও তাদের সাথে খেলা করব তাদেরকেও আমার কল্পনার ভূবনে ঘুরাবো
তাদেরকে গল্প শুনিয়ে হবো তাদের প্রিয় মামা।
আমার ঘড়ে থাকবে প্রচুর বই বইয়ের উপর আরও বই
যখন তখন যে খুশি সে বই পড়ে বিশ্বটাকে করবে জয়
থাকবেনা কোন ভয় প্রমান করবে সত্য কোনটা সত্য নয়।
মাঝে মাঝে খাওয়াও হবে আম্মুর হাতের গরুর কলিজা
আর থাকবে ডিম খুড়মা আর আপুর হাতের ডাল ভাজি।
ঘড়ের পাশে থাকবে বৃদ্ধাশ্রম আর একটি এতিমখানা
আমি তাদেরকে বিলিয়ে দিব আমার ষোল আনা।
পাশেই থাকবে একটি বড় বিদ্যালয় মেধাবীগন পড়বে সেথাই
আমি তৈরি করব আমার স্বপ্নের ভূবন আমার আবাসিক
তাইতো আজ আমি একজন লড়াকু সৈনিক।

৭ই মে ২০১৯ • জিগাতলা,ঢাকা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।