করুণাময়
- আব্দুল্লাহ মোল্লা - উচ্চস্বর ১১-০৫-২০২৪

আমার জীবন বড় হলে
     অনেক সুখী হতাম।
আমার জীবন ছোট হলে
    এ সুখ যে কোথায় পেতাম।

সুখ আমার ক্লেশে ভরা
দুখের ভিতর সুখ অন্তহারা।

নীল আকাশে  রবির তেজি আলো
নীল আকাশে চন্দ্রে জোৎস্নার আলো

পাখির গানে সুরের মেলা
নদীর তরঙ্গে আমোদ খেলা।

বৃক্ষ তরু দাঁড়িয়ে নিয়ে,
          মাথায় পুষ্পের ঝাকা
আকাশ-বাতাস চন্দ্র-সূর্য গ্রহ,
             যেন স্বর্ণে রূপে মাখা।

আমার জীবন ছোট হলে
   সুখ কোথায় পেতাম।
রব খালিকের করুণাতেই,
  সৌন্দর্যে ভরা পৃথিবীর তামাম।

১৯ আশ্বিন, শুক্রবার।
জিরাবো, সাভার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।