সালাত
- আব্দুল্লাহ মোল্লা - শ্লোকতরঙ্গ ১১-০৫-২০২৪

দোয়েল কোয়েল কুহু কোকিল প্রত্যুষে দে ডাক
ভোরে মধুর সুরে ভাসিছে সুর আদায় কর সালাত।
মোরগ প্রাণী সম্মিলিত কণ্ঠে জিকিরে উদ্দীপক
ঘুম ছাড়িয়া শম ঠেলিয়া ধ্যানিত কর ইবাদাত।
সালাত পড়িল যেজন তব সেজন মঙ্গলজনক;
অনাহারে রইবেনা পরি আহার তাহার শত।
শির কন্ধ নুআ তবে খুশি জীব রক্ষক
কে চাস'কি ভান্ডার ভরে নে সব দৌলত।

অসুস্থ শীর্ণ বন্দি থেকে কীরুপে শুধাইব?
প্রত্যহ পাঁচবার প্রতিপাদনে যদি হই মগ্ন।
জীবন চির বিলাসিতা স্বর্ণ ঝাঁপিতে আচ্ছন্ন;
লুটাইয়া তার গুণকীর্তনে প্রাণ করো অভিনব।
কঠিন কৈফিয়ত দিবসে আদি হিসাব নামাজ
বেহেস্ত চাই সাজা নাহি পড়িও তবে নামাজ।



চতুর্দশপদী কবিতা। সনেট (কখকখঃকখকখঃঃগঘঘগঙঙ)

১৩ ই চৈত্র ১৪২৬
শুক্রবার, সকাল: ১০ঃ৪০
দেওয়ান মার্কেট, কুটুরিয়া, সাভার, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।