বিদ্রোহ আজ, বিদ্রোহ হোক
- অবিরুদ্ধ মাহমুদ ১১-০৫-২০২৪

*********************
*********************
অবাক বাংলাদেশ! দেখ তাকিয়ে আবার,
কতশত আবরার সাক্ষী হয়ে আছে বর্বরতার।
কী চমৎকার! দেখ চলছে স্বদেশ!
লুটেরায় আজকাল ধরেছে সিংহের বেশ।

হে পিতা, এ দেশ মাতৃকার-
তুমি আবার দাও ডাক, স্বাধীন চেতনার
বিদ্রোহ আজ, বিদ্রোহ হোক
বিদ্রোহী জনতা আবার জেগে উঠুক
হোক অস্থির আবার রক্ত নদীর জল
চেতনায় জাগ্রত হোক ঐ জনতার ঢল।

মুক্তির বীর সৈনিক, কোথায় তোমার আজ,
দেখছ কি? বর্বরতার চরমে উঠেছে শুঁকুন আর বাজ।
ফিরে এসো ফিরে এসো হে মুক্তি কামী ধূর্জটি,
তোমাদের সাথে আমরাও যে আবার জেগে উঠি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।