তোমার অপেক্ষায়
- অবিরুদ্ধ মাহমুদ ১২-০৫-২০২৪

সে দিন আকাশে মেঘ ছিলনা অথবা রোদ্দুর ও,
বসন্তের ফুল ছিল শিমুল, পলাশ, কৃষ্ণচূড়া
কবি নজরুল বিশ্ববিদ্যালয় থেকে আমার হাতটি ধরে..
- তুমি বললে, চল..
- বললাম, কোথায় ...
-বললে, যে দিকে চোখ যায় ধুয়াশায়
জীবন যেখানে হয় রঙ্গিন ফাগুনের দুপুরে
অথবা মরণের কাছাকাছি গাঢ় অন্ধকারে।
আমার এ হাত ধরে যেতে কি তোমার ভয় হয়?
-বললাম, ধুর! তোমার যেথায় ইচ্ছে আমিও যাব সেথায়,
জীবন রঙ্গিন হোক অথবা গাঢ় অন্ধকারই;
আমি তো আছিই মরি আর বাঁচি।

তারপর তুমি আর আমি স্বপ্ন বুনতাম প্রতিদিন,
হাজার রঙিন স্বপ্ন, বাবুই পাখির মত..
রং তুলিতে আঁকতাম একটি ছোট্ট ঘরের ছবি,
একটি হৃদয়ের উঠোন, শিউলি বকুল ফুলে ভরপুর..
তোমার আমার ঘর ভরা লাল নীল প্রজাপতি।

অতঃপর রং তুলিতে জং ধরল, আর স্বপ্নে ধরল ফাটল।
সড়ক দুর্ঘটনায় তুমি চলে গেলে !
তুমি আজ বহু দূরে, অচিনপুরে দেশে
আমি আজও তৃষ্ণার কাক তোমারই অপেক্ষায়।
এ জন্ম থেকে আর জন্ম পর্যন্ত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।