গন্তব্যের দিকে
- মাহদী হাসান ১৩-০৫-২০২৪


একদিন সবকিছু ঠিক হয়ে যাবে।
এই ভেবে— কেটে যাচ্ছে সহস্র বিনিদ্র রজনী।
ঠিক হয়ে যাবে; এ অমাবস্যার থমকে থাকা
জোছনার আলোয় উদ্ভাসিত হবে পায়ে চলার পথ
অতঃপর, হাতে হাত রেখে হাঁটতে থাকবো গন্তব্যের দিকে।

একদিন সবকিছু ঠিক হয়ে যাবে; এই ভেবে চলো—
ল্যাম্পপোষ্টের নিচে পসরা সাজাই কৃত্রিম আলোর!
এইযে ভালো থাকার বিচিত্র অভিনয়
সহস্র রাতের জমানো দীর্ঘশ্বাস,
রঙিন মোড়কে জড়িয়ে নিলে তেমন ক্ষতি নেই।
এটা ভাবলেই সব ঠিক। হোকনা মিথ্যে চাঁদের হাট।
তবে— একদিন সবকিছু ঠিক হয়ে যাবে।

গুমোট বাধা আমার এ মেঘলা আকাশে—
একদিন নুপূরের শব্দে বৃষ্টি নামবে;
বিজলি খেলে যাবে প্রত্যেক শিরা-উপশিরায়।
তখন— অট্টহাসিতে সমৃদ্ধ হবে আমাদের এ ধূসর নগরী।
এখন অমাবস্যার রাত। তাই, মুচকি হাসির আড়ালে
লুকিয়ে রাখি আঘাতের শত চিহ্ন।

সময় গড়ালে দেখবে— একদিন সবকিছু ঠিক হয়ে গেছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।