স্যার ফজলে হাসান আবেদ
- মোঃ মোশফিকুর রহমান - নিঃসঙ্গ কবির কবিতা ১৩-০৫-২০২৪

স্যার ফজলে হাসান আবেদ মানেই
সৃষ্টি সুখের আজ এক নীড়,
লক্ষ জনতা স্বপ্ন পূরণে
যার কাছে করে ভিড়।
ক্ষুধা-দারিদ্র্য মুক্ত বিশ্ব গড়তে
নিবেদিত এক প্রাণ,
তাইতো সবার প্রিয় যে তুমি
তাই এতো সম্মান।

তুমি ভেবেছিলে দেশ-দশ নিয়ে
ঐ স্বার্থটাকে ভুলে,
তাইতো ব্র্যাক বিশ্বের মাঝে
এক নামে আজ চলে।
ব্র্যাক আজ ব্রান্ড এক‌টি
এক আদর্শ ধারা,
তুমি আছো ছায়া হয়ে
আজো আছে তাই খাড়া।
তোমার দেখানো সেই আদর্শে
এগিয়ে যাচ্ছি মোরা,
এগিয়ে যাচ্ছে বাংলাদেশটা
বিশ্বের বুকে খাড়া।

তুমি একদিন থাকবেনা তবু
তোমার কর্ম বেঁচে রবে,
তোমার কর্ম গোটা বিশ্বের
বিস্ময় হবে ভবে!
তোমাকে তাইতো স্যালুট জানাই
গাহি তোমার-ই কৃতি,
কোটি হৃদয়েই বেঁচে রবে তুমি
মুছবেনা কভু তোমার স্মৃতি।

মোংলা বাগেরহাট
প্রকাশ ও লেখার সময়ঃ
১৭/১০/১৯
রাতঃ ১০.১৬ মিনিট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।