কাল্পনিক তুমি এবং তুমি
- আলতাফ কবির নিলয় ১১-০৫-২০২৪

সাবাইকে নীল শাড়ি মানায় না তোমাকে কিন্তু বড্ড মানাবে
কপালে ছোট্ট কালো টিপ পায়ে গাঢ় আলতা
রুপালী রঙের ঝুনঝুন শব্দ করা দুপায়ে দুটো নুপুর তোমায় বড্ড মানাবে!

কপালের কালো টিপ দেখে যেন আমি কৃষ্ণগহ্বরেই তলিয়ে যাবো
পা দুখানা দেখে মনে হবে প্রিয় সেই রক্তরাঙা কৃষ্ণচূড়া ফুল
ঝুনঝুন শব্দ তোমার কাছে পাগলের মতো টেনে নিয়ে যাবে আমায়
আমি তখন এক গভীর নেশায় হাড়িয়ে যাবো নেশাদ্রব্যটি একান্তই তুমি এবং তুমি।

তোমার চিকন দুটি ঠোঁটে লাল রঙের লিপস্টিক চোখের কাজল ইশ..কী চরম সুন্দরই না দেখাবে তোমায়!

কিন্তু আমার কি হবে বলো? আমিতো পাগল হয়ে যাবো
সত্যি বলছি একান্তই তোমার জন্য তোমার ঐ রূপের জন্য পাগল হয়ে যাবো
আহ! ভাবা যায় কী দুর্দশা হবে আমার!
তখব তোমার কাছে আসলে ফিরিয়ে দিবেনাতো?
নরম ঐ সোনার হাত দুটিকে ধরতে দিবেতো?
উফ...না দিলে! আমিতো ভেবেই অস্থিরতার চরম শিখরে চলে গিয়েছি
তারচেয়ে বরং তুমি নীল শাড়ি পড়োনা কালো টিপ,পায়ে আলতা,ঝনঝন শব্দ করা রূপালি নুপুর পড়োনা।
তুমি তোমার মতোই সব করো আমার কল্পনার তোমার মতো হতে যেও না,ভাগ বসিও না
কিন্তু একদিন আমার সামনে ঐ রূপে এসে আমাকে পাগল করে চলে যাওয়াটা খুব একটাও খারাপ হবে না!

২৮ই অক্টোবর ২০১৯ • জিগাতলা,ঢাকা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।