পদাবলি
- নোমান আব্দুল্লাহ্ - খড়রৌদ্রের শৈল্পিক দহন ১২-০৫-২০২৪


ভালোবাসায় আনন্দ খুঁজো না প্রিয়
পাবে না; ক্ষীণ দৃষ্টির সাধ্য নেই বটে!
তবে আনন্দ খুঁজো বেদনায়, অন্তরীক্ষে
যার করতলে স্বপ্ন হাসে, কাঁদলেও বসন্ত ঝরে!


কিছু কথা থাকুক না অগোচরে
নির্জন রাতের বিষন্নতা হয়ে,
অন্তর্লীন মদিরা ছড়িয়ে দিক না
নিদ্রাহীন এ আঁখিজলে।


শুণ্যতার শরাবে সিক্ত হয়েছি তো!
আর কত ভেজাবে?
তবে কি মরুকঠিন নির্দয়তায়
দিবে বেদনাভেজা রক্তঋণ!


এই শীত শীত সন্ধ্যায়,
জেগে থাকে দিগন্ত প্লাবিত নৈঃশব্দের অহমিকা;
শব্দহীন হৃদয় পথে ফেরে তবুও
আশৈশব জেগে থাকা ভালবাসা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।