মায়ের চাওয়া
- মোঃ মোশফিকুর রহমান - নিঃসঙ্গ কবির কবিতা ১৩-০৫-২০২৪

সেদিন হঠাৎ মোবাইল ফোনে
বলছে আমার মা,
আমায় কি তুই ভুলেই গেছিস
ফোনতো করিসনা?
কী বলব আর দিলাম জবাব
অনেক ব্যস্ত আমি!
নিত্য দিন যে কতটুকু কাজ
জানো কি মা তুমি?

কেমন আছিস বলল যে মা
ভালতো আছিস বাবা?
তুইতো আমার স্বর্গ-নরক
তুইতো আমার কাবা।
তোকে নিয়ে রোজ স্বপ্ন দেখি
কত আশা নিয়ে বুকে,
তুইতো আমার লক্ষ্মী সোনা
থাকিস স্বর্গ সুখে।

সত্যি অনেক ব্যস্ত এখন
জীবনের এই বাঁকে,
বাঁচতেই যেনো মন চায়না
ক্ষত নিয়ে আর বুকে!
তবু মুখে বলেযাই ভাল আছি
অনেক ভালই আমি,
সত্যিটা আমি জানি
জানেন জগৎ স্বামী।




লেখার সময়কালঃ
মিয়াপাড়া,মোংলা
বাগেরহাট
২৭/১২/১৯ রাতঃ ৯.০০ মিনিট

প্রকাশের সময়ঃ
২৭/১২/১৯
রাতঃ ৯.৪৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।