আটটার জেব্রা ক্রসিং
- KAJAL DAS - অপ্রকাশিত ১২-০৫-২০২৪

রাত আটটা বাজলেই তোমায় দেখি-
লাল শাড়ি পরে পার হও জেব্রা ক্রসিং।
হাতে ভ‍্যানিটি ব‍্যাগ, ঠোঁটে হাসিটা মেকি,
তোমায় দেখে সিটি দেয় কত হানি সিং।

যাবে তুমি কোথায়, সবই আমি জানি,
তবু বাতাসে গন্ধ পাই, শহুরে গন্ধ।
ক্লান্ত ভোরে ফিরবে একাকী মন্দাকিনী
যে দুয়ার খুলেছো, জানি হবেনা বন্ধ।

তবু ভালো লাগে, চেয়ে থাকি নষ্ট সুখে,
তোমার চলার ভাঁজ, ঘুমমোছা চোখ।
জানি তুমি এ আঁচল তুলবেনা বুকে,
আঁচড়ের দাম টুকু যত খানি হোক।

তবু যেন মনে হয় শুধু ভালোবাসি,
রাত ঠিক আটটার অগোছালো হাসি।

১৯.০৬.১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।