ব্রেক আপ
- KAJAL DAS - অপ্রকাশিত ১২-০৫-২০২৪

যুদ্ধেরা বাড়ি ফেরে অকারণে ঘুম চোখে
বিছানায় ভালোবাসা একা ঘরে মুখ ঢাকে
নির্জন তারাদের ইশারায়।
দুজনের দুটো পথ গানে গানে এলোমেলো
নিজের বাড়িঘর মাঝ রাতে ফিরে পেলো-
অস্থায়ী বালিশের ঠিকানায়।

পরাজয় মেনে নেওয়া দুজনের অনুভবে
জিতে যাওয়া মুহূর্তরা ফিকে খুব উৎসবে
ভাষা নেই আর বোবা শহরে
রাজপথ ছুঁয়ে যাওয়া মানুষের ছায়াছবি
চাপা পড়ে মরে যায় অকারণে কত কবি
চোখে ঘুম আসে শেষ প্রহরে

চোখ ঢেকে অবিরত হয়ে আছি মাথা নত
চিলেদের উড়ে যাওয়া লুকিয়ে রাখি কত
ফিরে আসা স্মৃতির উঠোনে,
সূর্যের নেভা আলো নিয়নের চোখে জ্বলে
ধার করা আলো এসে প্রাসাদের কথা বলে
চোখে জল আসে খুব গোপনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।