আমি চাই
- আব্দুল্লাহ মোল্লা - উচ্চস্বর ১২-০৫-২০২৪

আমি চাই হতে রাজা এক রাস্তার মুসাফির বেশে
আমি চাই পেতে রাজ্য এক নিস্তব্ধ নিঝুম দেশে।
আমি চাই হতে শাসক ন্যায়নিষ্ঠ অসৎ বিরুদ্ধ
আমি চাই করতে সে বৈষম্য অনাচার দুর করার যুদ্ধ।
আমি চাই হতে গায়ক যে কণ্ঠে থাকবে না ভর্ৎসনা
আমি চাই সে কণ্ঠে ধ্বনি প্রতিধ্বনিত করবো সাম্যের ব্যাঞ্জনা।
আমি চাই হতে ভাষক যার ইশারায় সাড়া দিবে জনগণ
আমি চাই বলে যেতে সত্যের পথে জীবনকে করো সমর্পণ।
আমি চাই শুনতে সে আওয়াজ যাতে নাই আর্তনাদ হাহাকার
আমি চাই দেখতে সে চোখ যে চোখে থাকবে না অশ্রুভার।
আমি চাই হাটতে সে পথে যে পথে নাই আঁধার কুয়াশা
আমি চাই সেপথে পা ফেলে পূরণ করবো মনের সকল আশা।
আমি চাই ধরতে সে হাত যে হাত সত্যের অঙ্গীকারে মুষ্টিবদ্ধ
আমি চাই সে সত্য থাকবে নির্ভীক অস্ত্রহস্তে আবদ্ধ।
আমি চাই সে বুকে আশ্লেষ দিতে যে বুক প্রাচীরের ন্যায়
আমি চাই সে বুক যে বুক বিপদে ধনুক, বর্শা অন্তরায়।
আমি চাই না সে দিন যে দিনে সূর্য থাকা সত্ত্বেও দীনতা
আমি চাই না যে রাতে জ্যোৎস্না থাকা সত্ত্বেও জ্যোতির স্বল্পতা।
আমি চাই প্রভাত গোধূলি থাকবে চির আহ্লাদে উল্লাসে
আমি চাই সেই হর্ষ শিহরন পরিবেশ আছে যে দেশে।
আমি চাই আমি চাই দেখতে একসাথে একহাতে মানুষ মানুষে
আমি চাই যেতে সেথা যে দেশে থাকে সবে বন্ধনে মিলেমিশে।



২৫ মাঘ ১৪২৬, শুক্রবার।
দুপুরঃ ১১ঃ৫৫
কুটুরিয়া, আশুলিয়া, সাভার, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।