এই পবন এই আলো-ভুবন
- আব্দুল্লাহ মোল্লা - অতলস্পর্শী ১১-০৫-২০২৪

এই পবন এই আলো-ভুবন ডাকে
আমার সুখে সুখী যেজন ভালবাসি তাকে।
আকাশ বলে চন্দ্র তারায় সাজিছে সাধের মেলা
পাতাল বলে আলিঙ্গনে বেঁধেছি সুখের খেলা
পাখি বলে গান শোনাই আয় কর্ণকুহর খুলে
বাতাস বলে প্রেম মমতায় হিমের পবন দুলে।
পাহাড় বলে মন্ত্র জপেছি ঠাই দিয়েছি বুকে
ঝর্ণা বলে সুপেয় জলে পান করাবো ঢকে।
আলো বলে দেখে যা রুপের ফুলের জ্যোতি
আঁধার বলে নিয়ে যা যত প্রমোদবিহার বাতি
আয় সবে'রে পাল বেঁধেরে সুখ যে যেথায় থাকে
আমার সুখে সুখী যেজন ভালবাসি তাকে।



৫ চৈত্র ১৪২৬, শুক্রবার।
মধ্যাহ্ন ১২ঃ১০
দেওয়ান মার্কেট, কুটুরিয়া, সাভার, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।