বসন্ত ১৪২৬
- আব্দুল্লাহ মোল্লা - শ্লোকতরঙ্গ ১১-০৫-২০২৪

এসেছে বসন্ত মন'যে অশান্ত
ছুঁতে চায় মন দূর নীলিমার প্রান্ত।
রুপ নিয়েছে বসুন্ধরা আজ নতুন ছায়াপথে
হেটে যাব সেই পথে সুখের ছায়া পেতে।
নদীর ধরা ভাসছে আজ প্রীতির সাজে সাজে
বসন্তে মোর ভিজল দু চোখ নতুন ঋতুর তেজে
দেখব ঘুরে প্রকৃতি জুড়ে কী আনন্দ!
এসেছে বসন্ত মন'যে অশান্ত
ছুঁতে চায় মন দূর নীলিমার প্রান্ত।
বৃক্ষ গজিল নতুন পাতায় কৃষ্ণ তাহার ডালে
বসন্ত ছোয়ায় ঘ্রাণ ভাসিল অশোক ফুলে ফুলে।
ঘন ঘন মাতাল হাওয়া বইছে'যে প্রাণে
নীল ফড়িং উদাস হয়ে উড়ছে বামে ডানে।
এরুপ সজ্জা আকাশ বাতাসে অপুর্ব অনন্ত
এসেছে বসন্ত মোর মন'যে অশান্ত
ছুতে চায় মন দূর নীলিমার প্রান্ত।




১৬ ফাল্গুন ১৪২৬, শুক্রবার।
বিকালঃ ৫ঃ৩৫
দেওয়ান মার্কেট, কুটুরিয়া, সাভার, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।