আহব-রণ সুর
- আব্দুল্লাহ মোল্লা - উচ্চস্বর ১১-০৫-২০২৪

শিহরিত কোলাহলে প্রচ্ছন্ন আতঙ্কিত
ময়ূরপুচ্ছের তর্জন গর্জনে মহী অব বিপর্যস্ত।
গোলমালে সংকটে অব সংঘট্ট
অধিদেবতা মৃত্যুগ্রাসে যমে মজিছে সদা অট্ট।
যজ্ঞ পালনে মগ্ন ঠিক'ই প্রতিমা ছাড়াই পুজো
জড়ভরত বটঠাকুর সবে উপাসনার ভারে কুঁজো।
এক গৃহে তান্ত্রিকেরা তন্ত্রে মন্ত্রে কাড়াকাড়ি
রাম-রহিম সাপ নেউলে সপ্তমে চড়ে আড়াআড়ি।
ধর্ম আজ বর্ম হয়ে আসনে পিড়ীত শিখণ্ডী
''গায়ে মানেনা আপনি মোড়ল'' তাওহীদ আছে সদাসন্ধি।
অসান্দ্র অসহায় আর দুর্বল নয়'কো ইমানদার
আছে শক্তি আছে হাতিয়ার বিগ্রহ অস্ত্রাঘাত করিবার।
বাহু রঞ্জিত সত্তাযুক্ত দেহের সিক্ত শোণিতে
ঝড়ি হুতাশন-বিচ্ছিন্ন পবিত্র গৃহ-গ্রন্থে।
পশ্চিমা জনাকীর্ণ নরক গুলজার যত পিচাশ
ইন্দ্রের শচী ঠুটোঁ মোদি ভীমরতির ঊনপঞ্চাশ।
জাতির পুরুষ বঙ্গদেশে আচম্বিত ব্রত উৎযাপনে
নেমন্তন্ন নাড়াবুনে বাংলায় অধ্যুষিত হবে কিত্তুনে!
বিন্দু বিসর্গ মূর্ছা মোহ, সকল মামদোবাজির লয়
জয়ের উপসর্গ ভাসছে চাঁদে মুমিন জিতবে মহাপ্রলয়!



২২ ফাল্গুন, ১৪২৬
শুক্রবার, বিকালঃ ৪ঃ১৫
দেওয়ান মার্কেট, কুটুরিয়া, সাভার, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।