শিহাব ভাই
- আব্দুল্লাহ মোল্লা - শুনে যাও ১১-০৫-২০২৪

প্রিয় ব্যক্তিবিশেষ'কে ব্যক্ত করে মনের ভাব
সামাজিক মাধ্যম চিনে তাকে নামে ''অর্ক শিহাব''।
তার মনের গ্রহে বাস করে কিছু ''লিটল স্টার''
এ স্নেহ বাসস্থান পরিধির নেই আকার।
যেমন প্রভাত হতে সন্ধাকালীন অস্ত যায়
তেমন মোরা থাকি তোমার প্রীতির ছায়।
তুমি মোদের অগ্রণী, পথপ্রদর্শক, আইডল
তুমি ছাড়া মোদের কক্ষ শীত ছাড়াই শীতল
কখনো যদি আমাদেরকে একটু কেউ করেছে কটু, গাল
উকর-ধাকরে বুঝিয়ে দিতে মোরা তোমার আদুরে গোপাল।
তোমার সখের পায়রাগুলি ছেড়ে যখন উঠি ছাদে
বাজির পর বাজি দেখতাম সবে মিলে বৃষ্টি রোদে।
গ্রীষ্ম তাপে ঘেমে যখন যাই'রে টোলে
তুমি তখন নিয়ে আসতে গ্লুকোজ গুলে।
(বিকেলে হলে ত্রিশ কি বিশ)
সবাই মিলে হঠাৎবাজার বা আমতলায়
মেতে থাকি ফুটবল কিংবা ক্রিকেট খেলায়।
খেলা শেষে গোধুলী বেলা সবাই একদল বেধে
তোমার বাড়ি খেতাম মজার নুডুলস রেধে।
আবার মোরা একত্রে ঈদ অথবা বিশেষ দিনে
এক কাতারে শামিল হতাম কাঁধের সাথে কাঁধ টেনে।
ঈদের সময় নামাজ শেষে তোমার সাথে কোলাকুলি
যদি কারো মিসিং হত করত শ-কার ব-কার গালাগালি।
আবার,
শীতের রাতের বেলা খেলব যখন ব্যাডমিন্টন
তুমি তখন খুব ''বিজি ফর সিরিয়াল মেইনটেইন''
তুমি মোদের মনের মণিকোঠা-
তোমার স্রোতে হৃদয় ভাসুক
আজ এই সুখের দিনটি বার বার ফিরে আসুক।
শুভ শুভ জন্মদিন, আজ তোমার শুভ জন্মদিন।
.
.
.
.
যখন তোমার জন্মদিনে থাকে যদি কেউ একটু দুরে
কল্পনায় ভেবে নিও দুরের তারাও তোমায় ডিম মারে।
জন্মদিনে সন্ধ্যাবেলায় যখন হবে সেলিব্রেশন টাইম
সংশ্রবে শুনে নিও ''উইল বি কমপ্লিট ইওর এইম''।❤



২২ ফাল্গুন, ১৪২৬
শুক্রবার, বিকালঃ ৫ঃ১৫
দেওয়ান মার্কেট, কুটুরিয়া, সাভার, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।