তোমার লাগি থাকি বসে স্নেহ নদীর তীরে।
- আব্দুল্লাহ মোল্লা - কিশোর গল্প ১১-০৫-২০২৪

সেই যে গেলে প্লাবনে আর এলে না ফিরে
তোমার লাগি থাকি বসে স্নেহ নদীর তীরে।
এই নদীতে একটা তুমি ছিলে শুধু ঢেউ
এই জলে তুমি ছাড়া ভাসতো না আর কেউ।
সেইতো গেলে ভাটি হয়ে এলেনা জোয়ারে
তোমার লাগি থাকি বসে স্নেহ নদীর তীরে।
সেই যে গেলি প্লাবনে আর এলে না ফিরে
এই প্লাবন করলো আমায় তোমার থেকে দূরে।
তুমি ছিলে গোলাপের ন্যায় আমার সৌন্দর্যপ্রেমিকা
তুমি ছাড়া কাটছে সকাল বিকাল ভীষণ একা একা।
তুমি উজ্জ্বল আর ঈষৎ মোটা ডানা বিশিষ্ট ফুল
তুমি থাকতে দিনে রাতে আমার নদীর হয়ে কুল।
তোমার গতর দেখতে ছিল সবুজ-বেগুনি-কালো
আরো মধুর লাগত যদি গাঁয়ে পড়তো রৌদ্রের আলো।
তোমায় ছেড়ে থাকতে অল্প সময় মন'যে মানে না।
তুমি আমার ছেলে বেলার খেলার সাথী প্রিয় কচুরিপানা।





২৫ ফাল্গুন, ১৪২৬
রবিবার, রাতঃ ৯ঃ০০
দেওয়ান মার্কেট, কুটুরিয়া, সাভার, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।