ইমাম
- আব্দুল্লাহ মোল্লা - উচ্চস্বর ১১-০৫-২০২৪

ইমাম হলো নেতা নবীর গড়া সৈনিক
ইমাম তোমার রক্ষোরথী ইমাম'যে এক নির্ভীক।
ইমাম শুধু ভাবে নাকো আযান শেষে নামাজ
ইমাম ভাবে দেশের জন্য ক্যামনে গড়বো সমাজ?
আবার তোমার অসুখ হলে ইমাম চিকিৎসক
পরকালেও সুস্থ থাকার ইমাম কেবল বাহক।
ইমাম যখন নামাজ শেষে হাত তোলে মোনাজাতে
ইমাম ছাড়া আর কে আছে তোমার জন্য কাঁদে।
জুম্মার দিনে মেম্বারে বসে হাতে নিয়ে কোরআন
অন্যায়বিরুদ্ধে হুঙ্কার দেয়, এটাই খোদার বিধান।
ইমাম শুধু গোস্ত রুটির জন্য করে না উমেদারি
ধনী গরীবের রিজিকের প্রতি ইমামের জিম্মাদারি।
ভেবো না তুমি ''মোল্লার দৌড় মসজিদ পর্যন্ত''
বিপদমুক্তির তাবিজে তোমার দৌড় মোল্লার দুয়ার প্রান্ত।
আসার সময় আযান দিল ইমাম'ই তোমার কানে
যাবার সময় তাকবীর দিবে তোমার শেষ দিনে।
তাই ইমামকে তুমি হেয় নিন্দা করিওনা কভু
ইমাম সাহেব কষ্ট পেলে ব্যাথিত হন প্রভু।




২৫ ফাল্গুন, ১৪২৬
রবিবার, রাতঃ ৮ঃ৩০
দেওয়ান মার্কেট, কুটুরিয়া, সাভার, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।