সমকাল ১৪২৬
- আব্দুল্লাহ মোল্লা - শ্লোকতরঙ্গ ১১-০৫-২০২৪

প্রলয়ংকার কাণ্ড যুদ্ধ প্রচন্ড সারহীন আড়ম্বর
তুচ্ছ অহংকার গোপন যন্ত্রণা গুরুতর গরল।
সমাজ রক্ষক দুর্ঘট যথা গভীর জলের নদীতে চর
বন্ধু রুপে মিথ্যা সাজে ভালবাসার ভানে আদর নকল।
অকর্মণ্যে'র সাধ জেগেছে রাষ্ট্রশাসনে করছে চক্কর
ঘর আগুনে পোড়ার ভয়ে কালা সিঁদুরে ভরছে কপাল।
হাতি ঘোড়া হাপিছে ডাঙ্গায় ভেড়া বলে কত জল?
তেঁই দেয় অবোধকুমার শুকনো বাঁদুড়ের রাজ্যে কর।
ওদের ঢাকের গোলযোগে সবের সুখের শেষ?
গণ্য ওরাই মানুষ ভবে আমরা পশুতুল্য'র ছদ্মবেশ।
শম মনরোথ পূর্ণ হতে সইতে হবে বৃহৎ দ্বেষ
শান্তির চরণ শুনবে শিঘ্র দুঃখ সমূলে নিকেশ।
চাই সম্মুখে জ্বলে খগপতি চোখে দীপ্ত ত্বিষা
উদ্ভাসনে ভুবন শ্বেতবর্ণ হবে এমনকি তিমির নিশা।



চতুর্দশপদী কবিতা। সনেট (কখকখ কখখক গঘগঘ গঘ)

৩০ ফাল্গুন ১৪২৬
শুক্রবার, বিকালঃ ৫ঃ৪০
দেওয়ান মার্কেট, কুটুরিয়া, সাভার, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।