মর্মন্তুদ করোনা
- আব্দুল্লাহ মোল্লা - শ্লোকতরঙ্গ ১১-০৫-২০২৪

করোনা হতে করুণা করো মহীয়ান
মহামারী রোষ থেকে ব্যাধিকে নিরাময়।
তোমার প্রেমে ক্রান্ত করো সাধু প্রেমিকের ন্যায়
শীর্ণ পীড়া হতে করো হে অবসান।
যত পাপ অনাচারে নাহি হই মিলন
পাপিষ্ঠে যত ব্যাথা ব্যাধির আশ্রয়।
সর্বস্ব পাপ থেকে চাহি সুখের প্রশ্রয়
করোনা হতে করুণা করো বিশ্ব ভুবন।

কেমনে পাই বালাই দূরে মুক্ত?
পবিত্রতাই সকল সুস্হতার অঙ্গ।
অশুচি সমগ্র রোগ জীবাণুর তক্ত
অযু পবিত্রতা নিরোগ বিভঙ্গ।
সমুদয় রোগ ইমানের সমীপে শক্ত
কালেভদ্রে বালাই বিপদ রহমতের সঙ্গ।



চতুর্দশপদী কবিতা। সনেট (কখখকঃকখখকঃঃগঘগঘগঘ)

২ চৈত্র ১৪২৬
মঙ্গলবার, মধ্যাহ্ন ১২ঃ৪০
দেওয়ান মার্কেট, কুটুরিয়া, সাভার, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।