সেই একদিন তুমি ভুলেছিলে আমারে
- আব্দুল্লাহ মোল্লা - শ্লোকতরঙ্গ ১১-০৫-২০২৪

সেই একদিন তুমি ভুলেছিলে আমারে
সেই আজ আমি ভুলেছি আমারে।
হেটেছি কত অজানা পথ আঁধার রাতে
পাইনা খুজে সে পথ আলোর প্রভাতে।
ভিজেছি কত জলদ মধুর শ্রাবণে
সেই তৃপ্তি নেই আজ অঝোর বর্ষণে।
মুগ্ধ হতাম অফুরন্ত রৌদের সুভাসে
সেই শুধা আসেনা আজ বসন্তের বাতাসে।
দেখিছি কত খণ্ড খণ্ড জমা মেঘ
আজ লাগেনা ভালো রংধনুর নতুন আবেগ।
ক্লান্ত কোকিল গোধূলি বেলায় বিশ্রান্তি টগরে
আজ নাহি ফিরে এই কাশফুলের নদীর তীরে।
ঘুমিয়েছি কত হেমন্ত শরৎ জুড়ে
নিদ্রা জাগেনা আজ আলো আঁধার ঘিরে।




১৮ই চৈত্র ১৪২৬
বুধবার, বেলা: ১১ঃ২২
আশুলিয়া, সাভার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।