অভূত বচন
- আব্দুল্লাহ মোল্লা - উচ্চস্বর ১১-০৫-২০২৪

চুপে নিশ্চুপে কত কথা ছিল'যে বলা
সুহৃদ সহিত হয়নি সুরের পথে চলা।
যদি তাকে পেতাম যেয়ে সেই পথের ধারে
বলত সেপথ স্বপ্নে দেখেছি আমি তাহারে।
বিকেল আজ প্রতীক্ষিত নামেনি তিমির সন্ধ্যা
যাবে সেথা? শুনতে পাবে অনুরাগের কিছু কথা।
এসেছে সে ছুয়ে দিতে স্বপ্নের ছোয়া প্রান্ত
কথার আকার ছোট্ট তবে সীমানার নেই অন্ত।
জুড়াবো মনের কথা যা আজও হয়নি বলা।
সেই সুরের পথটি এখন শুন্যে খাচ্ছে দোলা।
হবে নাকো শেষ তবে এ দুরূহ পথের খেলা
এই পথ ধরেই বসে আছি আমি একেলা।
কবে শুনবো মানুষের সাম্যের কণ্ঠ সুরেলা
এসো তুমি যাকে চাই আমি, এই জানিলা।




১৮ই চৈত্র ১৪২৬
বুধবার, বেলা: ১২ঃ০০
আশুলিয়া, সাভার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।