তুমি ফিরে এসো
- মুহাম্মদ সাখাওয়াৎ আলম চৌধুরী ১২-০৫-২০২৪

""""তুমি ফিরে এসো """

তিমির রাত্রিকে পেছনে ফেলে
রবির নব উদ্ভাসিত সোনালী আলোয়
তুমি ফিরে এসো ;
ফিরে এসো বুভুক্ষ হৃদয়ে যেথায়
সকরুণ কন্ঠে ধ্বনিত হাজারো কান্নার রোল।

উত্তাল তরঙ্গিনীতে  পথহারা মাঝির
চোখে অদূরে দৃশ্যিত দীপের ন্যায়
তুমি ফিরে এসো ;
চলে এসো আমার তৃষিত বক্ষে
যেথায় হাহাকার নির্জন শ্মশানের প্রান্তরে।

হেমন্তে নবান্নের উৎসবে আনন্দে
কৃষাণের গর্বিত চকচক চোখের ন্যায়
তুমি ফিরে এসো ;
ফিরে এসো আমার সাজানো স্বচ্ছ আকাশে
যেখানে প্রতিনিয়ত শঙ্খ চিল উড়ে ডানা মেলে।

গ্রীষ্মের তপ্ত রোদে ধূধূ ছায়াহীন পথের
ধারে বিশাল বটবৃক্ষের ছায়ার ন্যায়
তুমি ফিরে এসো ;
তুমি আসো আবার মরুর অনল হৃদয়ের মাঝে
যার গহীনে বইছে রক্তক্ষরণ তোমার প্রেমের জন্য।

প্রচন্ড শৈত্যপ্রবাহের কুয়াশার মাঝে
সম্মুখে থাকা খড়ের আগুনের তাপের ন্যায়
তুমি ফিরে এসো ;
তুমি ফিরে এসো শীতে হিম হয়ে যাওয়া
শরীরে
যেখানে রক্তের প্রতিটি কণা তোমার নাম জপে।

5/5/14

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।