সাড়া দেবে কি আহ্বানের
- মুহাম্মদ সাখাওয়াৎ আলম চৌধুরী ১১-০৫-২০২৪

"""" সাড়া দেবে কি আহবানের """

চোখ বন্ধ কর ;
এক বুক নির্মল নিঃশ্বাস নিয়ে
কল্পনা কর কোন এক গহীন অরন্য।
যেখানে হেটে চলেছ নগ্ন পায়ে শিশির দূর্বা ঘাসের পরে,
বিগত রাতের ঝরা কুয়াশার জল
খুব হালকা স্পর্শ করে চলছে মেহেদী আঁকা পা।
শিশির জলের মিষ্টি ছোঁয়ায় -
করছো কি অনুভব প্রকৃতির নিঃস্বার্থ সতেজ ভালবাসা?

চোখ বন্ধ করেই,
হারিয়ে যাও কোন এক সুউচ্চ পর্বত চূড়ায়  -
যেখান থেকে হাত বাড়ালেই ছুঁতে পারো নিঃসীম আকাশ ;
কল্পনায় দেখো সুদূর সীমান্তে ধোঁয়াশা লাগা
বিস্তীর্ণ দিগন্তে আলো আঁধারির খেলা।
শিরশির কোমল হাওয়ায় উড়িবে মেঘ কালো চুল,
হঠাৎ শীতলতায় অনুভব করছো না -
পরিতৃপ্তির এক স্বর্গীয় আবেশ?

এবার চোখ খুলো ;
চেয়ে দেখো সামনে দাড়িয়ে আছে প্রিয়তম,
যাকে নিয়ে পাড়ি দিতে পারো সুদূর বিস্তৃত গহিন অরণ্য -
পরম নির্ভরতায় অসীম ভালবাসার বন্ধনে।
যাকে নিয়ে চলে যেতে পারো পৃথিবীর হাতছানি ছেড়ে
ঐ অজানা কোন এক কল্পলোকে -
যেথায় থাকবে শুধু বর্ণীল ভালবাসার প্রেমের উপখ্যান।
চেয়ে দেখো অমিত চোখে -
রয়েছি দাড়িয়ে সম্মুখে তোমার প্রেমময় আহবানে সাড়া দিতে।

11/8/14

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।