বুকেতে লালচে সন্ধা নামুক
- আব্দুল বাকী হামজা ১১-০৫-২০২৪

আকাশে লালচে রঙে, মিষ্টিভাবে হারায় যে সন্ধা সে সন্ধা
নয়।সময় থেমে যেতে পারেনা কফির চুমুকে।বইয়ের পাতায় চোখ রেখে ছ্দ্ম নাম আর ভালবাসার লাল চিত্র নিয়ে,প্রতিক্ষার পাতা উল্টে পাল্টে চলছে আপন গতিতে চুপিসারে।অবিচারে।

লতা পাতা চারিদিকে নিরবতার ডাক তুলতে পারে সুন্দর ,পুরানো সে ডাক জংকার ধরে আছে আমার কানে।কতকাল আর নিরবতাকে আকড়ে ধরবে।অজানার মালা গলাতে ঝুলবে।।সকাল,দুপুর,সন্ধা শূন্য কুশনের পাশে বসবে।

মনের টানে এমন হতে পারতো।কালবৈশাখী ঝড়ের বেগে সন্ধা ফিরে আসতে পারতো যদি।আসে যেমন কল্পনাতে। তবু বুকে কোন সন্ধা নামুক কোন কিছুর বিনিময়ে নয়,ভালবেসে ঝড়ের বেগে মনের কাছে আসুক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৪-০৪-২০২০ ০৩:৩৬ মিঃ

সুন্দর লেখনী ।