মেঘে ঢাকা তারা
- KAJAL DAS - অপ্রকাশিত ১২-০৫-২০২৪

কি করে বোঝাই তোমাকে-
আমার বিছানায় কেমন নিস্তব্ধতা ছেয়ে আছে।
পাশাপাশি দু'জনে, কাছাকাছি, তবু-
স্বপ্নেরা আলাদা, আলাদা রঙ।
আমি ছুঁয়ে থাকি সম্পর্ক,
তুমি দূরত্ব টেনে টেনে আকাশ ছুঁতে চাও।

কি করে দেখাই-
সম্পূর্ণতার উৎসবে আমি কতো একা।
হাতের কাছে হাত, তবু-
দীর্ঘ নিঃশ্বাসে ভালবাসা যোজন যোজন দূরে।
তুমি আগলে রাখো অজুহাতের পরিধি, পরিসীমা,
আর আমি-
ভাঙা দরজায় সহজ মানুষ খুঁজে ফিরি।
বানভাসি আমার আমুদে সংসার বড় তৃষ্ণার্ত,
কোথাও যেন কিছু খোয়া গেছে,
খুব ‘তুমি' -হীন লাগে,
এই পৃথিবী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১১-০৫-২০২০ ১২:০৯ মিঃ

অত্যন্ত মুগ্ধকর