বিশদ বর্ণনা
- আব্দুল্লাহ মোল্লা - শ্লোকতরঙ্গ ১১-০৫-২০২৪

আমার ব্যাকুলতা'কে করিলে অবহেলার
সমান?
তুমি কি শুনিতে পাওনা
আমার বাকদ্বয় হইতে তোমারি গুণের গুণকীর্তন।
শুনতে পাইয়াও বধির কেন? থাকো চুপ নির্জন।।
আমার বাসনা'তে করিলে সুখের
গ্লানি?
তুমি কি বুঝিতে পাওনা
আমার অন্তঃকরণ চাহে, তোমার মদদ হস্ত খানি।
বুঝিতে পারিয়া অবুঝ তবু দিতে পারো হাতছানি।।

দেখিনু,
তোমায় সুদিন চাহিয়া ঐ প্রভাত আশার বেলায়
উঠিছে হাসি মুগ্ধ কতো অন্য কাহারো বেলায়।
তুমি বুঝিলা শুচি হতে, নোনাতেঁতো জল আলো
ছায় নামিলে ভু লুপ্তপ্রায়, শুভ্র হয়ে যায় কালো।
এই কথা বোঝার সাধ্য, আছে কেউ জ্ঞানী বর্ষীয়ান?
জ্ঞান বদলে বানাবে প্রেমিক, মনুষ্যত্বে প্রীতির প্রস্রবণ।


১১ জ্যৈষ্ঠ ১৪২৬
সোমবার, রাতঃ ১০ঃ২৭
আশুলিয়, সাভার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৬-০৫-২০২০ ০৩:২৭ মিঃ

নিখুঁত প্রকাশ।