করোনা তে বন্দী জীবন
- হাসান মনি - কাব্যগ্রন্থ ১২-০৫-২০২৪

সময় মতো অফিসে যেতে
বেড়িয়ে পড়তাম প্রাতে,
পাহাড় সমান কাজ সেরে
ঘরে ফিরতাম রাতে;

ঢাকা শহরে প্রতিদিন যেন
কোটি মানুষ ঘুরে,
যানজটের আজব নগরী
রোদে শরীর পুড়ে।

ইচ্ছে যে করে হারিয়ে যাই
শান্ত নদীর পাড়ে,
সরিষা বনে, হিজল তলে
মনটা কেবলি কাড়ে।

সবুজ মাঠ, সোনালী মাঠ
কি অপরূপা লাগে,
আম কাঠালের পাকা ঘ্রাণে
মনটা কেবল জাগে।

মনের ইচ্ছাটা, মনেই থাকে
যাওয়া হয়না গ্রামে,
জীবন চাকা সচল রাখতে
ব্যাস্ত থাকি কামে।

করোনা এলো, কাম যে গেলো
অলস সময় কাটে,
পৃথিবী বাঁচাতে গৃহবন্দি এখন
যাওয়া হয়না ঘাটে।

০৫.০৪.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।