নীপহীন নগরে
- Farid Hasan ১১-০৫-২০২৪

আম গাছটি গলির সজীব নিশানা
আশে পাশে কংক্রিট সাজন-কৃত্রিম বরনা
ভিতরে ভিতরে পশ্চিমা বায়না
পূব দিয়ে বহে ভোগ-বায়
পোশাক বনিক জলসা জমায়
বুড়িগঙ্গা-রসায়ন জীব জ্বালানিয়া
ডলার দৌড়ায় বেগম পাড়ায় ;
রক্ষীরা সজাগ কেবল সাজানো বাগানে
তাল বৃক্ষ কাটে শেঠ শ্যেনে
ফকফকা রোদে সুরক্ষিত ছায়ে ।

বামে ডানে নানা প্রশ্ন-আদিম মিশ্রণে
বিশ্বাসী বুখারি শরিফে তাকায়- ব্যাখ্যা খোঁজে ,
কাঁদে দূরে তুরাগ তীরের কদম্ব
যেন কাতর কর্তন-কম্পনে ;
নীপহীন নগরিতে নাগরিক নিদ্রাহীন ।

0৯.০৬.২০২০ ।
----

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৯-০৬-২০২০ ২০:৫৩ মিঃ

নন্দিত  ভাবে  উপস্থাপন ।