একটু অনিয়ম
- আমিনুর রহমান (তপু রায়হান) ১৩-০৫-২০২৪

একটু অনিয়ম
আমিনুর রহমান


এই প্রথাসিদ্ধ নিয়মের পৃথিবীর তোয়াক্কা আমি করিনা
প্রচলিত আইন-কানুন,ধর্মীয় বিধানকেও তোয়াজ করিনা
আমি অন্যায়কে কখনো ন্যায় করার নিয়ম স্বীকার করিনা
কালোকে সাদা আর অবৈধকে বৈধ করার নিয়ম মানিনা।

পারলে আমাকে ঠেকাও বিবেকের দরজায় রেখে হাত
কি লাভ স্বপ্ন দেখিয়ে যখন ধরাতে আসেনা নতুন প্রভাত?
শত নিয়মের ভারে আইনের কিতাবগুলোর নষ্ট হাজার পৃষ্টা
একজন নির্দোষ বাঁচাতে না পারা দেশ অবশ্যই পথভ্রষ্টা।

এই প্রথাসিদ্ধ অনেক নিয়মের ভেতরেও হাজার প্রশ্নের উঁকি
অনবরত ভাবনা-চিন্তা করতে হয় লাভ-লোকসানের ঝুঁকি
একটু হোক অনিয়মের মাপে আঁকা নতুন উদাস স্বপ্ন দেখা
আরেকবার হোক ক্লান্ত কাকের ঠোঁটে নিয়মবিহীন লেখা।
৮.৮.২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।