বৃষ্টি
- আমিনুর রহমান (তপু রায়হান) - প্রেমকাব্য ১৩-০৫-২০২৪

বৃষ্টি
আমিনুর রহমান

আজ বৃষ্টিতে উদাসী মন
কোন এক স্বপ্নময়ীর আশায় সারাক্ষণ,
আনমনে ভাবছি বসে
সে কি এখনো আমাকে ভালবাসে?

দোতলার  রেলিং ধরে দাঁড়িয়ে থাকি
অপলক ধূসর আকাশ দেখি,
চাতকের মতো অধীর মন তাঁর
তবু আজ নেই তাকে পাবার অধিকার।

বৃষ্টির জলে ভাসে কার কাজল চোখ
ও চোখে তাকিয়ে থাকতে অপলক,
খুব ভোরে শুনি তার কিচিরমিচির ডাক
বলবোনা ভালবাসি, সে হৃদয়েই থাক।

জানালার পাশে বৃষ্টির অদ্ভুত শিহরণ
যে গেছে হারিয়ে,তবুও তাঁরই আমন্ত্রণ,
ছুঁয়ে দিয়ে যায়,তন্ময় করে আমায়
কাছে এসো;বৃষ্টির জলে ভেজাবো তোমায়।

20.7.17

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।