ইচ্ছেঘুড়ি
- আমিনুর রহমান (তপু রায়হান) - অভিমান কাব্য ১৩-০৫-২০২৪

ইচ্ছেঘুড়ি
কলমে- আমিনুর রহমান
২৭.৬.২০ ইং

ইচ্ছেঘুড়ি দিলাম ছুটি
যাবি বন্ধুর বাড়ি
অভিমানের খেয়া বেয়ে
দিয়েছে দূর পাড়ি।

যত্ন করে হাতে গড়ে
দিলাম যারে মালা
সে কি করে দূরে সরে
বাড়ায় প্রেম-জ্বালা।

কতদিন রাত তোমার তরে
কেঁটে ঘোরের বেলা
কোন কারণে একা ফেলে
করলে অবহেলা।

ও পাখি তুই বলতে পারিস
কবে আসবে ফিরে
আমি যে পথচেয়ে বসে
একা কাঁদি দূরে।

অধর জুড়ে মায়ার হাসি
মন থাকেনা ঘরে
আশায় আমি থাকি বিভোর
থেকোনা আর সরে।

ইচ্ছেঘুড়ি দিলাম ছেড়ে
এসো আবার ফিরে
তোমায় নিয়ে কবিতা লেখা
থাকো দুচোখ জুড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।