তোমায় আবিষ্কার
- মাকসুদ মেহেদী ১৩-০৫-২০২৪

এতোটা নিয়মিত অনিয়মে আমি বড্ড বেশি ভেঙ্গেছি জানো! এ অবেলার ভরা সংঘাতে জাদুকরী বিমুখ মায়ায়, নাম না-জানা তারার মেলায়, আমি ঢেউ গুনবো এক এক করে। খুব মায়া হয় এ মৃত্যুর জন্য,,,,,,, কাউকে একা নিয়ে চলে স্রোতের ধারায়, নিযুত শুভাকাঙ্ক্ষীকে উল্টোদিকে ভাসিয়ে। জীবন ভাঙ্গা আর বোতল গড়ার এ ছবিতে, বিচ্ছিন্ন প্রতিসাম্য অর্জন, খুব ভাবায় আমায়।। কেবল মানুষ আর মনুষ্যত্বের বিভেদ করার কথা বলে তুমি যতদুর চাও বহমান করো নিয়ন আলোর প্রবাহমান নদী। এ জয়ে ভয় নেই, এ জয়ে ক্ষয় নেই,,,,, কেবল আমৃত্যু অনশনে অংশ নিয়ে, আমি ভয় পেতে চাই, পাখির পালকে ক্ষয়ে যাওয়া নিয়তির ধুলিকনায়, তোমার সুক্ষ্ম সন্ধান পাওয়া অবধি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।