চোখ ও শ্রাবণধারা ।। দ্বীপ সরকার
- দ্বীপ সরকার ০৯-০৫-২০২৪

চোখ ও শ্রাবণধারা



চোখের জল কি কখনও যায় মাপা?
চোখের ভেতর অনেক গভীর,একটু একটু ফাঁপা
গভীর থেকে আরও গভীর-প্রাচীন মহাসাগর
কাঁদতে গিয়ে ভেসে ওঠে প্রাচীন একটি পাথর
সেই পাথরটায় লেখা আছে কষ্ট আর বেদনা
একটি প্রেমের গল্প এটা-অনেকেই ঠিক চেননা

নাম ঠিকানা লেখা আছে,আছে চোখটা আঁকা
আমার ভেতর মহাশূন্য-আমার ভেতর ফাঁকা
চোখে আমার ঘন কুয়াশা,বোশেখজুরে বৃষ্টি
চোখে আমার শ্রাবণধারা,এটাই হচ্ছে কৃষ্টি
মেঘ সিথানের পায়ের কাছে পড়ে আছে ফুল
সেই ফুলটার গন্ধ আছে, আছে অনেক ভুল

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।