উদ্ধার অভিযান
- কুমার সৌরভ ১৩-০৫-২০২৪

নিজেকে নিজেই তাড়া দেই-
কপাট খোলো,
ওপাশ থেকে শব্দ আসে-
অর্গল বন্ধ করার,
আমি দমবদ্ধ ঘরে একাকী কাতরাই
উদ্ধারক নেই, নেই কোথাও
শূন্য দশদিক।

সশস্ত্র সান্ত্রীদলের সতর্ক চোখ এড়িয়ে
কখন বিহঙ্গ হবো?
কখন মরচে পড়া বারুদের স্তূপে
দেশলাই কাঠি উন্মাতাল হবে
হলুদ বিভায়?

বন্দিত্ব ভীরুতার অবাঞ্ছিত যে চিহ্ন
লেগে আছে আমার অপর পরতে
সেই লজ্জা খসানোর লড়াই শুরু এবার।

বদ্ধ কপাট অবারিত হও
সুশান্ত বিদ্রোহের পর জেগে ওঠা
বিস্তীর্ণ আলোক চরে।
১১.১০.২০২২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।