পাবলিক
- কুমার সৌরভ ১৩-০৫-২০২৪

বিক্ষোভরত পাবলিক দিন শেষে
মারই খায়
জেলে যায়
হতাহত হয়
আর ক্ষমতা ঠিকই থাকে
রাজাপাক্ষে, বিক্রমাসিংহ বা গুনাবর্ধনদের হাতেই।

এই পাবলিকরা রাস্তায় নামলে
রাজা পালায় দেশ ছেড়ে
ক্ষমতায় বসে কোন এক বিক্রম।
পাবলিক তখন বিক্রমের বিরুদ্ধে
অমিতবিক্রমে গলা ছাড়ে
আর বিশৃঙ্খলাসৃষ্টিকারী হয়ে মার খায়।

মসনদে তার কোনো প্রভাব পড়ে না
পাবলিক বড় অদ্ভুত সিঁড়ি
উপরে উঠার অথবা পতনের।
২২.০৭.২০২২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।