খুঁজেছি প্রিয়
- শোভন সরকার ১২-০৫-২০২৪

ঘুরেছি কতনা গলি, হেঁটেছি কতনা পথ,
সেই হিলভিউ হতে আগ্রাবাগ,আমতলী হতে পাহাড়তলী,
খুঁজেছি প্রিয় মুখ, কোথাও পাইনি দেখা!!!
আনমনা মনে, তাকিয়ে আকাশের পানে,
নীল, নীল রংয়ের ভিড়ে কষ্ট দেখেছি।
সন্ধ্যার অন্ধকারে তুমি অনুভবে মিশে ছিলে,
সকালের ঝলমলে রোদে তুমি ছিলে,
ছিলে তুমি পড়ন্ত বিকেলে গোধূলীর বেশে।
খুঁজেছি প্রিয় মুখ, কোথাও পাইনি দেখা!!!
ঘন ঘন নিঃশ্বাস, উঠেছিলো দীর্ঘশ্বাস,
চিনচিনে ব্যথা, ভারী হয়েছিলো কথা।
কষ্টেরা বেঁধেছিলো ডানা,
তুমি এসে করোনি, একটুও মানা।
বন্দি ছিলাম, কোনো অন্ধকার চিলেকোঠায়,
নির্জনে নির্ঘুমে কতনা রজনী হয়েছিলো পার।
হঠাৎ মিষ্টি আলোর বেশে,উঠেছিলো উড়ন্ত কেশ হেসে,
ডেকে ডেকে আমায় কয়,আমিতো হারিয়ে যাবার নয়।
আমি যে ছিলাম, ভোরের শিশিরে,পদ্মপাতার জল হয়ে।
রাতের আঁধারে তারাদের সাথে,
গোধূলীতে উড়ন্ত পাখিদের মুক্ত বিচরণে।
আমি এসেছি, তোমাকে জাগাতে,
ওঠো জেগে, জড়িয়ে নেও আমায়।
আমি পুরোটা মিশে যেতে চাই তোমায়।
তোমার তরে সঁপেছি হৃদয়খানি,
তোমাতেই বাঁচি, তোমাকেই আপন বলে জানি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।