ষোলশহর ষ্টেশন
- শোভন সরকার ১২-০৫-২০২৪

ষোলশহর ষ্টেশনে দাঁড়িয়ে যে আমি একা,
প্রতীক্ষাতে বেলা যে হচ্ছে শেষ।
পথিক যাচ্ছে ফিরে আপন আলয়,
আমার যে হয়নি সময়, হৃদয়টা নিশপিশ।
দক্ষিণের আকাশে উঁকি মারে কালো মেঘ,
কখন আসবে ট্রেন ঐ দূর পাহাড়,ছোটনদী পেরিয়ে।
কত ট্রেন এলো গেলো, কেউ তুললো না আমায়।
কখন যাত্রা আমার, ক্লান্ত অবশান্ত মনে রয়েছি দাঁড়িয়ে।
হঠাৎ চারদিকে পথিকের ছোটাছুটি,
রেললাইনে ধরে ভেসে আসছে চিকচিক শব্দ।
একবুক আশা, মুখের কোণে একটুখানি হাসি,
ষ্টেশন ছেড়েছে শেষ ট্রেন,সন্ধ্যার পৃথিবীটা নিস্তব্ধ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।