এক সমুদ্র দূরে
- শোভন সরকার ১২-০৫-২০২৪

আজ আমি এক হলদে আলোর শহরে!!
তুমিও রয়েছো দাঁড়িয়ে এক সমুদ্র দূরে,
চাইলেই যায়না তোমায় দেখা,
যায়না যে হাতের মাঝে হাতটি রাখা।
চাইলেই হয়না যে সরু রাস্তা ধরে হাঁটা,
হয়না যে রিক্সা চড়ে প্রকৃতির মাঝে ছোঁটা।
তবুও যে আলো তোমায় ছুঁয়ে যায়,
সে আলো আমার মুখেও পড়ে।
আমরা আজ এক সমুদ্র দূরে।
চাইলেই হয়না দেখা,
তোমার ঐ মায়াবী চোখের হাসি,
তোমাতেই মিশতে গিয়ে কতদূরে চলে আসি।
চাইলেই হয়না বসা,
বকুল তলে পাশপাশি,
বলতে চেয়েও যায়না বলা তোমায় অনেক ভালোবাসি।
যে ঢেউয়ে আমার বুকে উথাল-পাতাল,
সে ঢেউ তোমার তীরেও আচরে পড়ে।
যে হাওয়া তোমার কেশ উড়ায়,
সে হাওয়া আমাকেও ভাসায় তোমার তরে।
তবুও আমরা আজ এক সমুদ্র দূরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।