এই মেয়ে
- শোভন সরকার ১১-০৫-২০২৪

এই মেয়ে..
তোর আবৃত্তিগুলো হৃদয় ছুঁয়ে দেয়।
তোর মিষ্টি দুটি অধরের স্পর্শে যে স্বর সৃষ্টি হয়, সে স্বর শুধু শব্দ নয়।স্বর হয়ে ওঠে বেঁচে থাকার গান।
তোর অধর যেন স্বপ্ন বোনার কারখানা।তোর মতো করে আবৃত্তি করতে আগে কখন কাউকে শুনিনি।কতই তো আবৃত্তি শুনেছি তোর কণ্ঠের মত করে কেউ তো হৃদয়ে বাসা বাঁধতে পারেনি।
তোর সেই আবৃত্তি করা কবিতাখানি আমার আঙিনায় নাড়া দেয় প্রতিনিয়ত।যখন যেখানে থাকি মনে হয় তোর কণ্ঠ যে আমায় ডাকে।
যখন ঘুরতে বের হই মু্ক্ত প্রকৃতির মাঝে তোকেই খুঁজে ফিরি বারংবার। বড্ড ইচ্ছে করে সামনাসামনি বসে তোর কণ্ঠের সেই আবৃত্তি শুনতে।
(মনে থাকবে?
~আরণ্যক বসু)
~পরের জন্মে বয়স যখন ষোলোই সঠিক
আমরা তখন প্রেমে পড়বো
মনে থাকবে?
বুকের মধ্যে মস্ত বড় ছাদ থাকবে
শীতলপাটি বিছিয়ে দেব;
সন্ধে হলে বসবো দু'জন।
একটা দুটো খসবে তারা।
তুই আবৃত্তি করবি আর আমি তোর অধরের পানে তাকিয়ে থাকবো, তাকিয়ে তাকিয়ে দেখবো দুটি অধরের নড়ানড়ি।তোর মিষ্টি স্বরে ভাসবো আমি, ভাসবো আমি স্বপ্নের মাঝে।আবার তোর ডাকে উঠবো জেগে।
তুই কি আমার লেখা কবিতার আবৃত্তি করবি?
তাহলে আমি তোর আবৃত্তি শোনার জন্য কবি হবো।
কবিতা কবিতা কবিতা, শত শত কবিতা লিখবো।
তুই শুধু সামনে বসে একবার আবৃত্তি করিস।
আমি যে তোর আবৃত্তি শুনতে চাই সর্বক্ষণ।
আমি তোকে কবিতা দেবো, সাথে সকল কবিতার উপমা।
তুই কি সারা জীবনের জন্য আমার কবিতার আবৃত্তিকার হবি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।