রৌদ্রজ্জ্বল দুপুর
- শোভন সরকার ১২-০৫-২০২৪

জৈষ্ঠের এক রৌদ্রজ্জ্বল দুপুর,
চারদিক পাখির কলকাকলিতে মুখর।
বকুলতলে তাজা ফুলের সুবাস,
বইছে যেন হালকা হালকা বাতাস।
কৃষ্ণচূড়ার গাছে দু-একটা ফুল,
মনের ভাবনাগুলো হয়ে যায় ব্যাকুল।
টুনটুনি ডেকে ফেরে জানালার ওপারে,
হৃদয় হারিয়ে যায় হৃদয়ের গভীরে।
মাঝে মাঝে পাই যেন বেলির সুবাস,
এ নয়তো আবার প্রেমের আবাস।
চোখ মেলে তাকাতেই নাকের নোলক,
হারিয়ে গেছি তার চোখে চেয়ে অপলক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।