আলতো আবেশ
- শোভন সরকার ১১-০৫-২০২৪

সমুদ্র যে আজ খুব কাছে,
তুমি যে বসে আছো পাশে।
দূর থেকে ঢেউ আঁচড়ে পড়ছে পায়ে,
তাতে কী! শীতল হচ্ছি তোমার আলতো আবেশে।
বালুকাময় এই বেলা, কেটে যাচ্ছে,
কাটছে তোমার মিষ্টি সুরে।
হাতটি রেখো এমনি করে,
আমার দুহাত মাঝে।
মুক্ত বাতায়ন, মুক্ত তোমার কেশ,
ঠোঁটের কোণে হাসি, বড্ড ভালোবাসি।
ইচ্ছে হচ্ছে সাম্পানে ভেসে যাই দূর সমুদ্রে,
ভেসে ভেসে আসি ফিরে তোমারই দ্বারে।
ঠিকানা ভুলে তোমায় নিয়ে হারিয়ে যাই মেরিন রোডে,
একপাশে পাহাড় যে দাঁড়িয়ে, হৃদয়ের সীমানা ছাড়িয়ে।
হিমছড়ির ঝড়ণা, ইনানী বিচের পাথর,
আমায় যতটুকু শান্তি দেয়, তোমার পরশ তার সীমানাহীন।
সাগরের তীরে আঁচড়ে পড়া প্রতিটি ঢেউ,
কানে যে বলে ওঠে, বিলীণ করো মনের অসুখ।
আমার থেকে নিয়ে যাও, আনমনা মুক্ত কিছু সুখ,
বেঁচে থাকার অনাবিল কিছু শীতলতা, বাঁধভাঙা উচ্ছ্বাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।