হৃদয়ের শীতলতা
- শোভন সরকার ১১-০৫-২০২৪

বৃষ্টি হোক, খোলা বারান্দা ভিজে যাক,
হৃদয়ের মোহনায় শীতলতা জমা হোক।
জানালার ধূলো ঘুচে যাক,
আকাশের মেঘগুলো বৃষ্টি হয়ে ঝড়ে পড়ুক।
বারান্দার ওপাশ থেকে কেউ ডেকে ডেকে বলুক,
তোমার জ্বর, ভিজবে নাহ বৃষ্টিতে।
নুপুরের শব্দে এগিয়ে এসে, ছুঁয়ে দিক কপাল,
অন্য হাতে এককাপ চা।
চুমুক দিতেই কেঁপে ওঠবে ঠোঁট,
তাকাতেই যেন মুখে এলোমেলো চুল।
হাসি হেসে বলবে, কী দেখো এমন করে!
আমি তাকিয়ে দেখবো,
পৃথিবীর সকল মুগ্ধতায় জড়ানো মুখখানা।
বৃষ্টি ঝরতে থাকবে অঝোরে,
মন মেতে উঠবে প্রেমের নেশায়।
মাতাল হয়ে ছুঁয়ে দেবো তোমার ঠোঁট,
উষ্ণতায় বুকে জড়িয়ে ধরবো তোমায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।